সবুজ আন্দোলন (হার্ডকভার)
সবুজ আন্দোলন (হার্ডকভার)
৳ ৩২০   ৳ ২৭২
১৫% ছাড়
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

আলহামদুলিল্লাহ, আল্লাহ্ তায়ালার অশেষ রহমতে এসে গেল বহু আকাক্সিক্ষত সম্মিলিত কাব্যগ্রন্থ ‘সবুজ আন্দোলন’। সংকলনটির কাজ খুব সুন্দর ও সাফল্যের সাথে সংশ্লিষ্ট কবিদের সহযোগিতায় শেষ করতে পেরে সবাইকে অন্তরের অন্তস্তল থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
কৃতজ্ঞতা প্রিয় কবি বন্ধুদেরকে যাদের অনুপ্রেরণা ও ভালোবাসায় বইটির কাজ সম্পন্ন করতে পেরেছি। সেই সাথে ‘সবুজ আন্দোলন’ বইয়ের সম্মানিত কবিগণ ও উৎসুক পাঠককে ধন্যবাদ জানাই, তাঁরা অনেক ধৈর্যের সাথে বইটি প্রকাশের অপেক্ষা করছেন বলে।
বইটিতে প্রায় দেশের সকল জেলার লেখকদের অংশগ্রহণ আছে। এরপরেও ইচ্ছা থাকা সত্ত্বেও বিভিন্ন কারণে বইটিতে যাদের কবিতা সংকলিত করতে পারিনি বলে মনঃক্ষুণœ হয়েছেন, তাদের নিকট আমি ক্ষমাপ্রার্থী হয়ে রইলাম এবং সেই সাথে আপনাদের কবিতা পরবর্তী বইটিতে প্রকাশের দৃঢ় আশ্বাস দিচ্ছি।
নিঃসন্দেহে বইটিতে নবীন-প্রবীণ উভয় কবির কবিতাকেই প্রাধান্য দেয়া হয়েছে এবং স্বল্প সময়ে যতটুকু সম্ভব যাচাই-বাছাই করা হয়েছে, এরপরেও ত্রুটি থাকা অসম্ভব নয়। তাই যে-কোনো ধরনের ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এমনটাই প্রত্যাশা। আপনাদের গঠনমূলক সুপরামর্শদানের অনুরোধ রইল। ইনশাআল্লাহ আমরা তা পরবর্তী সংস্করণে শুধরে নিব এবং আপনাদের প্রতি চিরকৃতজ্ঞ থাকব।
বিশেষ করে কৃতজ্ঞতা প্রকাশ করছি অক্ষরবৃত্ত প্রকাশনীর সম্মানিত প্রকাশক আনিস সুজন, আকবর চৌধুরী ও কাজী জোহেব-সহ বইটি প্রকাশে যারা যারা শ্রম ও সার্বিক সহযোগিতা করে পাশে থেকেছেন তাদের প্রতি। আশা করি, বইটি পাঠকমহলে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হবে।
সবাইকে শুভেচ্ছা অফুরান।

Title : সবুজ আন্দোলন
Author : তানভীর হাসান বিপ্লব
Publisher : অক্ষরবৃত্ত
ISBN : 9789844340596
Edition : 2021
Number of Pages : 104
Country : Bangladesh
Language : Bengali

ম্পাদক, কবি ও শিশুসাহিত্যিক। ২৮ শে ডিসেম্বর লক্ষীপুর জেলার, চন্দ্রগঞ্জ থানার অন্তগর্ত- হাজিরপাড়া ইউনিয়নে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা : আবুল কাশেম। মাতা : হাছিনা বেগম। গ্রামেরই আলো-বাতাসে বেড়ে উঠেছেন তিনি। ছোটবেলা থেকেই ছিলেন সাহিত্যানুরাগী। পেশা হিসেবে বেছে নিয়েছেন ব্যাবসা। বর্তমানে চট্টগ্রাম শহরেই ২০০৭ সাল থেকে নিজের ব্যাবসা-প্রতিষ্ঠানগুলো দেখাশোনা, চট্টগ্রামে মাসিক পত্রিকা ‘দৈনিক চট্টগ্রাম সমাচার’-এর সহযোগী সম্পাদক, ‘ইদানীং সাহিত্যচর্চা’ চট্টগ্রামকেন্দ্রের সহসভাপতি, হিলফুল ফুযুল সাহিত্য কানন - হিফুসাকা চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী ও শিশুসাহিত্য সংগঠন ‘চাঁদের মেলা’র সহ-সাংগঠনিক সম্পাদক এবং চট্টগ্রামের শীর্ষস্থানীয় প্রকাশনা অক্ষরবৃত্ত প্রকাশনের মুখপত্র সাহিত্যের ছোটকাগজ ‘অক্ষরবৃত্ত’র সহযোগী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সাংবাদিকতা, সম্পাদনা, লেখালেখি ও সংগঠন-প্রতিটি ক্ষেত্রে তিনি সৎ, নিষ্ঠাবান ও পরিশ্রমী। হাজারো কর্মব্যস্ততার মাঝেও তার প্রিয় পাঠকদের জন্য তার আবেগ ও ভালোবাসা দিয়ে লিখে যাচ্ছেন। ২০০৮ সালের অমর একুশে বইমেলায় তার প্রথম একক কাব্যগ্রন্থ ‘আকাশের কান্না’ প্রকাশিত হয়। তার প্রকাশিত আরো একক কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে- মেঘলা আকাশ, ঔজ্জ্বল্য আকাশ, ছড়ায় ছড়ায় স্বরবর্ণ, প্রিয় হাইকু, প্রিয় হাইকু-২। মুজিব মানে বাংলাদেশ, মনপ্রবাহ ও বিনীত প্রকৃতি বই তিনটির সম্পাদনাসহ পত্রপত্রিকা ও যৌথ কাব্যগ্রন্থে প্রচুর লেখা লিখেছেন তিনি।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]